সাদা শার্ট আর লাল ওড়না
- রশিদ হারুন ২৭-০৪-২০২৪

সাদা শার্ট আর লাল ওড়না
- রশিদ হারুন
একটা লাল রঙের ওড়না হঠাৎ বাতাসের ঝাপটায়
দোতালার বারান্দা থেকে উড়তে উড়তে
রাস্তা দিয়ে হাঁটতে থাকা
সাদা রঙের শার্ট পরা এক কিশোরের বুকে আছড়ে পড়লো!
দূর থেকে দেখলে মনে হবে,
কিশোরটির বুক থেকে হঠাৎ করেই লাল রক্ত ঝরতে শুরু করেছে।


কিশোরটি চোখ তুলে দোতালার বারান্দায় তাকাতেই
এক উৎকন্ঠিত বালিকার চোখে চোখ আটকে গেলো,
সাথে সাথে কিশোরটির বুক থেকে ‌এক অদৃশ্য রক্ত ঝরে
লাল ওড়নাটা আরো লাল হয়ে গেলো।


সাদা শার্টে লাল ওড়নার আছড়ে পড়া
ব্যাপারটা আসলে তেমন কিছুই নয়,
একটি প্রেমের শুরু হতে পারে
নাও হতে পারে।
ভবিষ্যতে এই প্রেম সফল বা অসফল হবে কিনা,
তাতেও আমার কিছুই যায় আসে না?
আমার শুধু রক্তাত সাদা শার্টটার জন্য মন খারাপ হলো!


কিশোরটির সাদা শার্টে লাল রঙের এই অদৃশ্য দাগ
একজীবনেও ধুয়েও যাবেনা।


আহারে,
গরীব কিশোরটি জীবনে শুধু একটিই সাদা শার্ট আছে।
—————-
র শি দ হা রু ন
০৬/০২/২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।